আজ শুক্রবার, ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত শাহজাহান যদি নির্দোষ হতো তাহলে সংবাদ সম্মেলন করা উচিৎ ছিল: জীবন

আলোচিত শাহজাহান যদি নির্দোষ

সংবাদচর্চা রিপোর্ট:

দৈনিক সংবাদচর্চার উদ্যোগে নারায়ণগঞ্জের প্রতিদিনের পত্রিকার প্রকাশিত সংবাদের প্রধান শিরোনাম নিয়ে ১১ তম আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নিউএজ পত্রিকার  প্রতিনিধি ও দৈনিক জন্মভূমি পত্রিকার সম্পাদক মোঃ রফিকুল ইসলাম জীবন।

তিনি বলেন, সারা নারায়ণগঞ্জে এখন নির্বাচনী হওয়া বইছে। ক্ষমতাসীনদের চেয়ে আতংকে রয়েছে ধানের শীষের প্রার্থীরা। তাদের নামে রয়েছে একাধিক মামলা। ভোটের মাঠে তারা নামতে পারছে না।

নির্বাচন কমিশনের কাছে সুষ্ঠু নির্বাচন উপহার দিবে এটাই প্রত্যাশা করেন সাংবাদিক রফিকুল ইসলাম জীবন।

আলোচনার শুরুতে স্থানীয় পত্রিকার শিরোনামে উল্লেখিত সংবাদ পড়ার পর আলোচনায় তিনি বলেন এবারের নির্বাচনে ভিন্নতা হচ্ছে দশ বছর পর বিএনপির অংশগ্রহন করছে। পাশাপশি দেশের প্রধান দুইটি দল আওয়ামী লীগ ও বিএনপির সঙ্গে বেশিরভাগ দল যৌথভাবে নির্বাচন করছে।

সাধারন মানুষ নির্ভিগ্নে তাদের ভোটের মাধ্যমে যোগ্য প্রার্থীকে সাংসদ নির্বাচিত করবে। নারায়ণগঞ্জ-৪ ও ৫ আসনে অন্য দলের প্রার্থীকে বিএনপির প্রার্থীকে  ধানেরশীষ দেওয়া হয়েছে। প্রকৃত পক্ষে ব্যক্তির চেয়ে মার্কা বড় পরিচিতি। যদি তৃণমুল ঐক্যবদ্ধভাবে মাঠে থাকে এবং সুষ্ঠু নির্বাচন হয় তাহলে বিএনপির পক্ষ ভালো ফল হওয়ার সুযোগ আছে।

সংবাদচর্চায় প্রকাশিত শাহজাহানের মাদক ব্যবসা ও আধিপত্য বিস্তারের বিষয়ে জীবন বলেন, মাদকের সাথে জড়িত শাহজাহান দীর্ঘদিন যাবত জাতীয় এবং স্থানীয় পত্রিকা শিরোনাম হয়েছে। তিনি একবার জেল ও খেটেছেন। শাহজাহান যদি নিদোষ হতো তাহলে প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করতে পারত। শাহজাহানের ব্যাপারে প্রশাসনকে তদন্ত করতে হবে। যাতে কোন সন্ত্রাসীর জন্য সাংবাদিকরা হুমকির মুখে না থাকে। আলোচনা অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সাংবাদিক খালেদ আলামিন।

স্পন্সরেড আর্টিকেলঃ